শনিবার, ১১ জুলাই, ২০২০

মা নিহত, ছেলে আহত

 
গতকাল এই ঘটনার পরে আমার সাথে ঘটে যাওয়া ঘটনা!সময় সন্ধ্যা ৭:৪৫-৮টা হবে।
আমার গ্রাম থেকে বটতলী তে যাচ্ছিলাম! যেতে যেতে হঠাৎ রাস্তায় দেখি সেনাবাহিনীর গাড়ি আর আমাকে দেখে সাথে সাথে রাস্তা ব্লক আর এমন সিশুয়েশন তৈরি হলো যেন আমি বিরাত এক পলাতক আসামি ।





গাড়ী থেকে সবাই আমার দিকে বন্দুক রেডি,, একজন বলতেছে একদম নড়বেন না। আমিও আমার মত নিজ জায়গায় সাথে বাইক এ ব্রেক করেছি এবং থামিয়েছি। জায়গা বরাবর বাইক থামাকে না পারলে হয়তো অনেক কিছু হয়ে যেতো নিমিষেই,, সেখানেই শেষ নয়! সাথে সাথে আমাকে বাইক থেকে নামানো হলো, এরপর তাদের থেকে একজন সেনাবাহিনী সে যদিও আমাকে চিনে, এবং আরো একজন তাদের সাথে থাকা এক লোক যদিও তার কাছে ইউনিফর্ম তা খেয়াল করতে পারিনি,দূরে থাকায়, আর অন্ধকারে মুখ ও ডাকা মনে হয়েছিলো,, এরপর তাকে জিজ্ঞেস করা হলো সে আমাকে চিনে কিনা,, সেও বললো সে আমাকে চিনে,,, আর আমাকে কারোর না চেনার কোনো উপায় নাই,,কারণ প্রতিদিন রোয়াংছড়ি বাজার ৪-৫বার চক্কর দি,, তারপরেও আমার সাথে শুরু হলো অনেক কাহিনী,, আমার পুরো শরীর অনেকবার চেক করলো,, এরপর বাইকের পাতগুলা খুলতে বলা হলো,, আমি যেটা খুলা যায় সেটা খুলে দেখালাম,,, এরপরে যেগুলো খুলা যায়না সেগুলো ও খুলতে বলা হলো অকথ্য ভাষায়,যাতে আমি রেগে যায়,, তারপর ও আমি সুন্দরভাবে বললাম যে ওগুলো খুলা যায়না,, সেগুলো খুলতে হলে গেরেজে যেতে হবে। এরপর চেকিং, সবকিছু বাদদিয়ে, আমাকে ইন্টার্ভিউ নেওয়া শুরু হলো,, কোথায় আমার বাড়ি, কোথায় থেকে আসতেছি কোথায় যাচ্ছি ইত্যাদি,,। আমি সব উত্তর দিলাম,, এরপর আবার আমার পাড়ার অনেকজনের নাম জিজ্ঞেস করা হলো, তারা সবাই আমার রিলেটিভ এবং আমার কাছে তাদের নাম্বার ছিলো সেগুলো বললাম,, তারপরেও আমার রেখায় নাই,, ছেড়ে দেওয়া হচ্ছিলো না আমায়,, এরপর তাদের কাছে কল আছে এবং অন্যদিক তাদের ডাকা হয়,, তাই চলে গেলো,আর আমাকে যেতে দেওয়া হলো।
আজকাল আমি নিজ বাড়ির আঙিনার সামনে ও নিরাপদ নয়, ছবিতে থাকা এই (৩০) মহিলা টি আমার মত করে সেও জুমে কাজ করতে গেছিলো,, কাজ শেষে সন্ধায় বাড়িতে ফেরার পথে রাস্তায় জলপাই রঙের সেই দানবদের হাতে তার (০৫)বছরের ছেলে সহ গুলিবিদ্ধ হয়। এবং হসপিটালে নেওয়ার পথে মারা যায় সে।
আজকে স্বাধীন এই বাংলাদেশে আমরা কতটুকু স্বাধীন? আজকে একজন কাল একজন আর পরশু একজন করে আর কত নিরীহ মানুষদের উপর হত্যাযজ্ঞ চালাবেন? আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং সুস্থ তদন্তের জোর দাবী জানাচ্ছি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

কেন আঞ্চলিক স্বায়ত্ব শাসন?

বাংলাদেশ খসড়া সংবিধান প্রণয়ন কমিটির নিকট পার্বত্য চট্টগ্রামের জনগণের শাসনতান্ত্রিক অধিকার দাবীর- আবেদন পত্র গণ প্রজাতন্ত্রী বাংলাদেশের ভাবী ...